মেনু নির্বাচন করুন
পাতা

সিটিজেন চার্টার

ক) পানি সরবরাহ ও স্যানিটেশন খাতে বাংলাদেশ সরকার কর্তৃক নির্ধারিত অধিদপ্তরীয় সেবাসমূহঃ

 

১. পল্লী এলাকায় উপজেলা পরিষদের ও ইউনিয়ন পরিষদের সহায়তায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন।

২. বরগুনা পৌরসভায় ওয়াটার ট্রিটমেন্টপ্লান্ট ও পাইপ লাইন  সংস্কার ।

৩. লবনাক্ত এলাকায় নিরাপদ পানির সরবরাহের লক্ষে পি এস এফ ও রেইন ওয়াটার হারবেষ্টর  (RWH) স্থাপন।

৪. প্রাথমিক বিদ্যালয় সমূহে  নিরাপদ পানির ব্যবস্থা গ্রহন ।

 

খ) সেবা গ্রহণকারীর প্রাপ্য সেবাসমূহঃ

 

জেলা প্রতিষ্ঠান/ উপজেলা প্রতিষ্ঠান

 

ক্রমিক নং

সেবার বিবরণ

সাড়া  প্রদানের সময়সীমা

ক.

অধিদপ্তরীয় কর্মকর্তা/ কর্মচারীর বিরুদ্দে অভিযোগ

৭ কর্মদিবসের মধ্যে

খ.

অধিদপ্তরীয় কাজে কোন পরামর্শ প্রতিষ্ঠান/ ঠিকাদারী প্রতিষ্ঠান/ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থার / জনগন কার্যসংক্রান্ত অভিযোগ/ প্রশ্ন

৭ কর্মদিবসের মধ্যে

 

 

১। উপর্যুক্ত সময়সীমার মধ্যে কোন বিষয় নিষ্পত্তি করা সম্ভব না হলে, তা ঐ সময় সীমার মধ্যে আবেদনকারীকে কি কারণে ও আর কতদিন সময় লাগবে তা জানাতে হবে।

২। আবেদকারী উর্পযুক্ত কর্তৃপক্ষের পরিবর্তে অন্যত্র আবেদন করলে তার আবেদন উর্পযুক্ত সময়ের মধ্যে যথোপযুক্ত কর্তৃপক্ষের নিকট পাঠিয়ে আবেদনকারীকে জানাতে হবে।

৩। তথ্য সরবরাহের ক্ষেত্রে প্রচলিত বিধিমালা অনুসরণ করতে হবে।


Share with :

Facebook Twitter